দুধ দিয়ে তৈরি মজার রেসিপি । মালাই আইসক্রিম রেসিপি । Bangla Recipe ।

 সহজেই শুধুমাত্র দুধ আর চিনি দিয়ে তৈরি করুন মজাদার মালাই আইসস্ক্রিম   

 
দুধ দিয়ে তৈরি মজার রেসিপি । মালাই আইসক্রিম রেসিপি

মালাই আইসক্রিম নিঃসন্দেহে লোভনীয় একটি খাবার । মালাই আইসক্রিম আমাদের স্বাস্থ্যের জন্য উপকারীও বটে । সহজেই ঘরে বানিয়ে নিন লোভনীয় এই আইসক্রিম । চলুন দেখে নেয়া যাক মালাই আইসক্রিম রেসিপি ......... 

উপকরণঃ

      • তরল দুধ - ১/২ লিটার
      • চিনি - পরিমাণমত 
      • এলাচ গুঁড়া - ১ চা চামচ ( অপশনাল )
      • কাজুবাদাম ও কাঠবাদাম - ৪/৫ টি (অপশনাল) 

আরও পড়ুন ঃ


রন্ধনপ্রনালিঃ

একটি পাতিল বা কড়াইয়ে দুধ নিন । তারপর চুলায় মিডিয়াম আঁচে রেখে দিন । আপনার স্বাদ অনুযায়ী চিনি মেশান । এবার অনবরত নাড়তে থাকুন । চুলায় দুধ অনেকক্ষণ ধরে জাল দিতে হবে । দুধ অনেক ঘন হবে । তাই অনবরত নাড়ুন । এতে করে মিশ্রণ ভালো হবে  । স্বর পড়বে না এবং পুড়ে যাবে না । আপনাকে দুধের মিশ্রণ দেখে বুঝতে হবে কতক্ষন ধরে জাল দিতে হবে । সাধারণত দুধ জাল দিতে দিতে পরিমাণে অর্ধেক হয়ে যাবে । আপনারা নিচের ছবিটি দেখে ধারনা করতে পারবেন কেমন হবে মিশ্রণটি। আপনার পছন্দ হলে এক চা চামচের মত এলাচ গুঁড়ো দিন মিশ্রণে । এতে ফ্লেভার ভালো হবে।
 



মিশ্রণে কিছুটা দানা দানা থাকতে পারে এগুলো ভালো করে মিশিয়ে নিবেন । এবার মিশ্রনটি চুলা থেকে নামিয়ে নেন । পর্যাপ্ত ঠান্ডা হতে দিন । এবার আইস্ক্রিমের ছাঁচে ভরে ফ্রিজে জমতে দিয়ে দিন ।
১০-১২ ঘন্টা ডিপ ফ্রিজে রাখুন । এবার নামিয়ে বের করে গায়ে কিছুটা কাজুবাদাম এবং পেস্তাবাদামের স্লাইস ছড়িয়ে দিন । দেখতেও যেমন খুব সুন্দর লাগবে তেমনি খেতেও হবে দারুন ।


সতর্কতা / টিপস ঃ

১ । চুলায় দুধ থাকা অবস্থায় অনবরত নাড়বেন।
২। মিশ্রণ তৈরি হওয়ার পর ভালো ভাবে ঠান্ডা করে নিবেন ।
৩। আইসক্রিম জমার জন্য পর্যাপ্ত সময় ফ্রিজে রাখবেন । 


আরও মজার দেশি ও বিদেশি খাবারের রেসিপি এবং স্বাস্থ্য বিষয়ক টিপস পেতে আমাদের পেজে লাইক দিয়ে আমাদের পাশে থাকুন।আপনাদের মজার মজার রেসিপি সবার সাথে শেয়ার করতে আর দেড়ি না করে এখনি আমাদের গ্রুপে এড হয়ে যান এবং আমাদের পেজ ও গ্রুপটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। 


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন