মাত্র ২ মিনিটেই তৈরী করুন রেস্টুরেন্ট স্টাইল কোল্ড কফি । Bangla Recipe।

 রেস্টুরেন্ট স্টাইল কোল্ড কফি রেসিপি 

অতি পরিচিত একটি ড্রিঙ্কস হল কোল্ড কফি । আমরা সচরাচর রেস্টুরেন্টে কোল্ড কফি খেয়ে তৃপ্তি মেটাই । তবে কোল্ড কফি শুধু তৃপ্তিই মেটায় না এটি স্বাস্থ্যের পক্ষেও ভালো । আপনি চাইলে ২ মিনিটেই তৈরি করতে পারবেন রেস্টুরেন্ট স্বাদের কোল্ড কফি ঘরেই । চলুন দেখে নেওয়া যাক সহজে রেস্টুরেন্ট স্টাইল কোল্ড কফি রেসিপি ......... 

কোল্ড কফি রেসিপি , Cold Coffee recipe in Bangla


উপকরনঃ

      • ইনস্ট্যান্ট কফি গুড়ো - ১ টেবিল চামচ
      • কুসুম গরম পানি - ২ টেবিল চামচ
      • লিকুইড দুধ - ৩/২ কাপ 
      • গুড়ো দুধ - ২ চা চামচ
      • চিনি - ২ টেবিল চামচ
      • ভ্যানিলা আইসক্রিম - ৩ স্কুপ
      • বরফ - ৪/৫ টুকরা


         আরও পড়ুনঃ

                     আম লস্যি রেসিপি

                           পেঁপে লস্যি রেসিপি 

                           পেস্তা দুধ রেসিপি 

প্রণালি ঃ

প্রথমে একটি বাটিতে ২ টেবিল চামচ পরিমাণ ইনস্ট্যান্ট কফি গুড়ো নিবেন । আপনি আপনার পছন্দমত যেকোনো কোম্পানির কফি ব্যবহার করতে পারেন । এবার কফি গুড়োর সাথে ২ টেবিল চামচ পানি নেনে । প্রয়োজনে একটু বেশি নেন । এইবার ভালো করে নাড়ান । কফি পাউডার ভালো করে মেশান ।


এবার জুসার ব্লেন্ডারে ১.৫ কাপ তরল দুধ নিন ।  ২ টেবিল চামচ পরিমাণ চিনি দিন । আপনি আপনার স্বাদমত বেশি বা কম নিতে পারেন । এইবার এতে ২ চা চামচ গুড়া দুধ দিন । তারপর বাটির কফি মিক্স ঢেলে দিন । ৩-৪ স্কুপ ভ্যানিলা আইস্ক্রিম দিন। এইবার ৪/৫ টুকরা বরফ দিন । তারপর ব্লেন্ড করুন । বেশিক্ষন ব্লেন্ড করবেন না । এতে আপনার মিশ্রণ বেশি পাতলা হয়ে যাবে । 


এবার গ্লাসে ঢেলে পরিবেশন করুন । গ্লাসের ডেকরেশনের জন্য গ্লাসে কিছুটা চকলেট সিরাপ বা চকলেট সস ছড়িয়ে দিতে পারেন । কফি ঢালার পরে উপরে একটু কোকো পাউডার ছিটিয়ে দিতে পারেন । এবার খেয়ে দেখুন । হয়ত রেস্টুরেন্টের স্বাদকেও হার মানাবে ।

 

টিপস ঃ

১। কফি তৈরির আগে অন্তত ৩০ মিনিট ফ্রিজে দুধ রাক্ষবেন ।

২। কফি পাউডার পানির সাথে ভালো করে মেশাবেন ।

৩ । বেশি কফির গুড়া দিবেন না ,এতে স্বাদ তেতো হয়ে যাবে । 


আরও মজার দেশি ও বিদেশি খাবারের রেসিপি এবং স্বাস্থ্য বিষয়ক টিপস পেতে আমাদের পেজে লাইক দিয়ে আমাদের পাশে থাকুন।আপনাদের মজার মজার রেসিপি সবার সাথে শেয়ার করতে আর দেড়ি না করে এখনি আমাদের গ্রুপে এড হয়ে যান এবং আমাদের পেজ ও গ্রুপটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। 


Post a Comment

নবীনতর পূর্বতন